ঢাকা, , ২৯ নভেম্বর, ২০২০

মুশফিক-রিয়াদদের করোনা পরীক্ষা সম্পন্ন

টাইমসনিউজটোয়েন্টিফোর.কম

Monday,07 September 20 06:57:45

করোনা আবহেই ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। দীর্ঘ সময় ঘরবন্দি থাকার পর শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে মুশফিক-মুমিনুলরা। তবে বিপত্তি ঘটেছে স্টেডিয়ামের সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ হওয়ায়। সতর্কতা অবলম্বন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন স্থগিত করে শুরু করেছে করোনা পরীক্ষা।

শ্রীলঙ্কা সিরিজকে কেন্দ্র করে ইতোমধ্যেই অনেক ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলন শুরু করে দিয়েছেন। তবে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে তামিম-মুশফিকদের অনুশীলনে ভাটা পড়েছে স্টেডিয়াম কর্মীর শরীরে করোনা শনাক্ত হওয়ায়।

শ্রীলঙ্কা সফরের আগে পরিকল্পনানুসারে ক্রিকেটারদের তিনবার করোনা টেস্ট করানোর কথা ছিল। কিন্তু অপ্রত্যাশিতভাবে মুমিনুল-সৌম্যদের মাঠকর্মীর করোনা পজিটিভ হওয়ায় তাৎক্ষনিক সোমবার ক্রিকেটাদের করোনা পরীক্ষা করানো হল।

অপ্রত্যাশিত করোনা পরীক্ষার বিষয়টি বাংলাদেশি ক্রিকেটারদের কাছে কিছুটা নতুনই বটে। ফলে কিছুটা শঙ্কা ও উৎকণ্ঠা কাজ করছে মাহমুদুল্লাহ-মুশফিকদের মনে।

করোনো পরীক্ষা শেষে জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ দোআ চেয়েছেন, যাতে ফলাফল অপ্রত্যাশিত না আসে।

অস্বস্তিতে আছেন জাতীয় দলের আরেক সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিমের মনেও। মুশফিক বলেছেন, ‘নতুন এক অভিজ্ঞতা হল। আমাদের জন্য দোয়া করবেন সবাই।’

সৌম্য সরকার করোনা পরীক্ষার পর নিজের ছবি ফেসবুক পেজে পোস্ট করে লিখেছেন, ‘করোনা পরীক্ষা শেষ, আশা করছি ফলাফল নেগেটিভ আসবে।’

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দলের ক্রিকেটারদের আরও ৩ বার করোনা পরীক্ষা করাবে বিসিব। ক্রিকেটারতের এই পরীক্ষার অভিজ্ঞতা পেতে হবে দফায় দফায়। শ্রীলঙ্কা গিয়েও সুরক্ষা নিশ্চিত করতে দফায় দফায় করোনা পরীক্ষা করা হবে। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার পর অক্টোবর-নভেম্বরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে টাইগাররা।

 

পাঠকের মন্তব্য