ঢাকা, , ১৯ সেপ্টেম্বর, ২০২০

অনুশীলনে ফিরেছে সাকিব আল হাসান

টাইমসনিউজটোয়েন্টিফোর.কম

Sunday,06 September 20 04:16:22


 

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুশীলন শুরু করেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

শনিবার (৫ সেপ্টেম্বর) থেকেই অনুশীলন শুরু করেন তিনি।

বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম বিষয়টি নিশ্চিত করে বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের লক্ষ্যে জাতীয় দলের সাবেক এ অধিনায়ক ব্যক্তিগত প্রশিক্ষণ শুরু করেছেন। নাজমুল আবেদীনের পাশাপাশি সাকিবের শৈশবের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন তার অনুশীলন তদারকি করবেন। 

আগামী ২৯ অক্টোবর আইসিসির চলমান নিষেধাজ্ঞা অবসানের পর জাতীয় দলে প্রত্যাবর্তনের লক্ষ্যে অনুশীলন শুরু করেছেন সাকিব। তবে নিষেধাজ্ঞা চলাকালীন অনুশীলনের জন্য বিসিবির কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না বলে বিকেএসপিকেই বেছে নিয়েছেন তিনি। সেখানকার স্থানীয় প্রশিক্ষক নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাহউদ্দিন আরও একমাস ফিটনেস এবং দক্ষতার প্রশিক্ষণ দেবেন সাকিব আল হাসানকে। এসময়টিতে বিকেএসপিতে অ্যাথলেটিক্স ট্র্যাক এবং সুইমিংপুলসহ বেশ কিছু সুযোগ-সুবিধা পাবেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার (২ সেপ্টেম্বর) ভোররাতে যুক্তরাষ্ট্রে পাঁচ মাসেরও বেশি সময় কাটিয়ে দেশে ফেরেন সাকিব। ফেরার আগে এক দফা এবং দেশে ফিরে দ্বিতীয় দফায় কোভিড-১৯ পরীক্ষা করান তিনি। দুই দফাতেই তার করোনাভাইরাস পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

এদিকে, আগামী ২৪ অক্টোবর থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের তিন ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হওয়ার কথা রয়েছে। অর্থাৎ, সিরিজের প্রথম টেস্টটি মিস করলেও দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকেই দলে যোগ দিতে পারবেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে সাকিবের খেলার বিষয়টি এর আগে নিশ্চিত করেন বিসিবি সভাপতি নামজুল হাসান।

 

পাঠকের মন্তব্য