ঢাকা, , ২৬ সেপ্টেম্বর, ২০২০

নির্দয় শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি জনগণ

টাইমসনিউজটোয়েন্টিফোর.কম

Friday,19 January 18 05:51:23

ঢাকা: সরকারের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আইন, বিচার, প্রশাসন, পুলিশ- সবকিছু আইন অনুযায়ী নয়, বরং ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছানুযায়ী নিয়ন্ত্রিত হয়। আর দেশের মানুষ বর্তমানে অবৈধ নির্দয় শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি হয়ে পড়েছে।

 

    ২০ জানুয়ারি শহীদ আসাদ দিবস উপলক্ষে শুক্রবার (১৯ জানুয়ারি) দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের পাঠানো এক বাণীতে খালেদা এ কথা বলেন। ১৯৬৯ সালের ২০ জানুয়ারি স্বৈরাচার আইয়ুব খানের পতনের দাবিতে আন্দোলনকালে পুলিশের গুলিতে শহীদ হন আমানুল্লাহ আসাদুজ্জামান।

 

    বাণীতে খালেদা শহীদ আসাদের অমলিন স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে খালেদা জিয়া বলেন, আমাদের স্বাধিকার ও গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ এক অবিস্মরণীয় নাম। সামরিক স্বৈরশাসনের কবল থেকে গণতন্ত্রকে মুক্ত করতে অকুতোভয় এ বীর সেনানী রাজপথে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তার শোণিতের ধারা বেয়ে স্বৈরশাসনের পতন ত্বরান্বিত হয়েছিলো, অর্জিত হয়েছিলো এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার।

 

    গণতন্ত্রের জন্য শহীদ আসাদের আত্মদান পরবর্তীকালে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে জনগণকে অনুপ্রাণিত করেছে উল্লেখ করে বিএনপি প্রধান বলেন, আজও এদেশে একদলীয় শাসনের আধিপত্য প্রতিষ্ঠিত করা হয়েছে গায়ের জোরে, তাতে গণতন্ত্র ধ্বংসের পাশাপাশি সামজিক, রাজনৈতিক স্থিতিশীলতা বিনষ্ট হয়েছে। আইন, বিচার, প্রশাসন, পুলিশ সবকিছু আইন অনুযায়ী নয়, বরং ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছানুযায়ী নিয়ন্ত্রিত হয়। দেশের মানুষ বর্তমানে অবৈধ নির্দয় শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দি হয়ে পড়েছে।

 

    একটি স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য শহীদ আসাদুজ্জামান নিজের জীবন দিয়ে গেছেন উল্লেখ করে খালেদা জিয়া বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়ে আমরা যদি এদেশের মানুষের মৌলিক ও মানবিক অধিকারকে সুপ্রতিষ্ঠিত করতে পারি, তাহলেই তার প্রতি দেখানো হবে যথাযথ সম্মান।

 

    ‘এমতাবস্থায় আজকের এই দিনে আমি স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, মানুষের স্বাধীনতা নিশ্চিত ও গণতন্ত্রকে শক্তিশালীকরণই সবচেয়ে জরুরি কাজ বলে মনে করি। আর এর জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে আমি দেশবাসীর প্রতি আহবান জানাই।’

 

    পৃথক এক বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও শ্রদ্ধা জানান শহীদ আসাদুজ্জামানের স্মৃতির প্রতি। তিনি বলেন, যে গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আসাদ জীবন দিয়ে গেছেন, সেটির পরিপূর্ণ বাস্তবায়নের মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে

পাঠকের মন্তব্য