ঢাকা, , ২৬ সেপ্টেম্বর, ২০২০

নিরপেক্ষ নির্বাচনে আশি ভাগ ভোট বিএনপির: ফখরুল

টাইমসনিউজটোয়েন্টিফোর.কম

Friday,19 January 18 05:43:42

     নিরপেক্ষ নির্বাচন দিলে শতকরা আশি ভাগ মানুষ বিএনপিকে ভোট দেবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

 বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব সরকারকে উদ্দেশ্য করে বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান যে দর্শন দিয়েছিলেন, যে দল গঠন করে দিয়ে গিয়েছেন সেই দল আজও এদেশের মানুষের মূখে মুখে রয়েছে। আজ একটা নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুন, শতকরা আশি ভাগ মানুষ এই বিএনপিকে ভোট দেবে। এর একটি কারণ হলো, জিয়াউর রহমান যে রাজনৈতিক দর্শন তিনি দিয়ে গিয়েছিলেন খালেদা জিয়া সেই পতাকা বহন করে চলেছেন।

 

    দলটির চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, জীবন সায়াহ্নে এসেও এখনো তিনি আদালতের কাঠগড়ায় বসে থাকছেন। আজকে আমি ঘৃণা ও ধিক্কার জানাতে চাই, যারা এই মহান নেতাকে (জিয়াউর রহমান) ক্ষুদ্র করতে চায়, ছোট করতে চায়। ঘৃণা ও ধিক্কার জানাতে চাই যারা আজ খালেদা জিয়াকে মিথ্যা মামলার মধ্যে জড়িয়ে কষ্ট দিচ্ছে।

 

    ‘আজকে আমরা সবাই জানি এ মামলা মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। কিন্তু এ মামলা দিয়ে সপ্তাহে পাঁচদিন প্রায় তাকে আদালতে আটকে রাখার ব্যবস্থা করছেন। দলের সমস্ত নেতাকর্মী আটক করে রাখছেন ইচ্ছে মতো। সারা বাংলাদেশ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলা হয়েছে। ৭ লাখ ৩৮ হাজার আসামি করা হয়েছে। নেত্রী যখন আদালতে যান তখন ছাত্রদল, যুবদল, মহিলাদল ঢাকার উত্তর দক্ষিণে নেতারা যখন এগিয়ে দিতে যান এবং আদালত থেকে শান্তিপূর্ণভাবে ফিরে আসেন তখন ৪০-৫০ জনকে ধরে নিয়ে যায়। তাদের জামিন দেয় না। সুতরাং এই অচলায়তন আমাদের ভেঙে ফেলতে হবে’।

 

    বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যাচার করে। এই মিথ্যাচার তারা এজন্যই করে যে, তারা শুধু জিয়াউর রহমানকে ভয়ই পায়না তারা মনে করে, জিয়াউর রহমানের আদর্শ আর দর্শন সারাদেশের

পাঠকের মন্তব্য