ঢাকা, , ৫ ডিসেম্বর, ২০২০

রোনালদোকে ছাড়িয়ে হ্যারি কেন

Tuesday,24 October 17 10:37:18

চ্যাম্পিয়ন্স লিগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের জালে যেদিন বল জড়ালেন হ্যারি কেন, সেদিনই ক্রিশ্চিয়ানো রোনালদোকে আসল চ্যালেঞ্জটা জানিয়ে এসেছিলেন টটেনহ্যাম হটস্পারের মূল স্ট্রাইকার হ্যারি কেন। এবার রোনালদোরই গড়া একটি রেবর্ড ভেঙে আরও ওপরে উঠে গেলেন টটেনহ্যামের এই ফুটবলার।

রোববার রাতে লিভারপুলের বিপক্ষে গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলের রেকর্ড ছাড়িয়ে গেলেন কেন। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করেছিলেন মোট ৮৪টি। রোববার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে জোড়া গোল করে হ্যারি কেন ছাড়িয়ে গেলেন রোনালদোকে। এখন ইংলিশ প্রিমিয়ার লিগে তার গোল সংখ্যা মোট ৮৬টি। রোনালদোর চেয়ে দুটি বেশি।

ইংলিশ প্রিমিয়ার লিগে আগের দুই মৌসুমেও সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট পুরস্কার জিতেছিলেন হ্যারি কেন। আগামী মৌসুমেও একই শিরোপা মুকুট মাথায় পরার পথে এগিয়ে যাচ্ছেন টটেনহ্যামের এই ফুটবলার। একের পর এক দারুণ পারফরম্যান্স দেখিয়ে ইতিমধ্যেই হ্যারি কেন সবার নজর কেড়ে নিয়েছেন। অনেকেই তাকে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তুলনা করতে শুরু করে দিয়েছেন।

তবে এই তুলনা কেনের জন্য খুব একটা ভালো নয় বলে মনে করেন মাওরিসিও পোচেত্তিনো। তিনি মনে করেন, এ ধরনের তুলনা হ্যারি কেনের ওপর শুধু চাপই তৈরি করবে। তিনি বলেন, ‘ক্রিশ্চিয়ানো হচ্ছেন একজন দারুণ ফুটবলার। কেন অনেক জুনিয়র। সে দিনকে দিন উন্নতি করার চেষ্টা করছে।’

পাঠকের মন্তব্য