ঢাকা, , ২৩ অক্টোবর, ২০২০

সিপিসি সম্মেলনে ৫০০ বিদেশির নিরাপত্তায় পাঁচ হাজার পুলিশ

Tuesday,24 October 17 07:29:46

ডিএমপি কমিশনার ড. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকায় কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) আসন্ন সম্মেলনে বিভিন্ন দেশের পাঁচ শতাধিক প্রতিনিধির নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর ৫ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হবে।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত নিরাপত্তা, আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আসন্ন ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সে (সিপিসি) কমনওয়েলথভুক্ত ৫২টি দেশের পাঁচ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। সম্মেলনে আগত বিদেশিদের নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যু সুইপিংসহ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে। সম্মেলনের নিরাপত্তায় ডিএমপি ও অন্যান্য বাহিনীর ৫ হাজারেরও অধিক সদস্য মোতায়েন করা হবে।

সম্মেলন সফল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, এর সঙ্গে আমাদের দেশের ভাবমূর্তি ও স্বার্থ জড়িত। তাই সম্মেলন সফল এবং দেশের সুনামের জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, গত এপ্রিলে ১৩৬তম আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার যে ধারাবাহিকতা ডিএমপি দেখিয়েছে তা সিপিসি সম্মেলনেও অব্যাহত থাকবে।

উল্লেখ্য, আগামী ১ থেকে ৮ নভেম্বর ঢাকায় ৬৩তম সিপিএ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে কমনওয়েলথভুক্ত ৫২টি দেশ ও ১৮০টি সিপিএ শাখার স্পিকার, ডেপুটি স্পিকার, সংসদ সদস্য ও অন্যান্য প্রতিনিধিসহ ছয় শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। এ ছাড়া জাতিসংঘ ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও সম্মেলনে উপস্থিত থাকবেন।

পাঠকের মন্তব্য