ঢাকা, , ২ ডিসেম্বর, ২০২০

রোহিঙ্গা নিয়ে ষড়যন্ত্র সফল হবে না : খাদ্যমন্ত্রী

Tuesday,24 October 17 07:43:52

দেশের একটি মহল চাচ্ছে রোহিঙ্গারা জঙ্গিবাদ ও সহিংসতায় জড়িয়ে পড়ুক। তাদের এ ষড়যন্ত্র সরকার সফল হতে দেবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘রোহিঙ্গাদের সেবায় ২১ দিন ও নিরাপদ খাদ্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

খাদ্যমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের অবশ্যই তাদের দেশ মিয়ানমার পাঠানো হবে। এজন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে। বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমারে অবস্থান করছেন। রোহিঙ্গা ইস্যু নিয়ে সফল আলোচনা হবে।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বিধিমালা প্রস্তুত করেছি। আমরা উৎপাদন থেকে শুরু করে ভোক্তার খাবার টেবিল পর্যন্ত নিরাপদ খাদ্য পৌঁছে দিতে চাই। বিদেশের মানুষ রাস্তার পাশের খাবারও নিরাপদ মনে করে খায়। আমাদের দেশেও সব খাবারে সেই আস্থা অর্জন করতে চাই। এ লক্ষ্যে কাজ করেছি।

মোজাম্মেল হক বলেন, রোহিঙ্গা ইস্যুতে তিনটি বিষয়ে কাজ করছে সরকার। এর মধ্যে সব রোহিঙ্গাকে ফেরত নিতে হবে, পূর্ণ নাগরিক অধিকার প্রদান করা এবং আবারও তাদের উপর অত্যাচার, বৈষম্য না হয় সেই বিষয়ে নিশ্চিত করতে হবে।

খাদ্য নিরাপত্তা বিষয়ে মন্ত্রী বলেন, খাদ্য নিরাপত্তা নিয়ে সরকার আইন করেছে। কিন্তু তা বাস্তবায়ন হয়নি। এ জন্য জণগনকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। এতে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকন উদ-দৌলা প্রমুখ।

 

পাঠকের মন্তব্য