ঢাকা, , ৫ ডিসেম্বর, ২০২০

ইউটিউবকে টেক্কা দিতে ভিডিও সেবা আনছে অ্যামাজন

Sunday,15 May 16 07:50:43

ভিডিও স্ট্রিমিংয়ের জন্য পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইউটিউব। গুগলের এই সেবাটিকে টেক্কা দিতে এবার মাঠে নামতে যাচ্ছে শক্ত এক প্রতিদ্বন্দ্বী অ্যামাজন। 

 

‘অ্যামাজন ভিডিও ডাইরেক্ট’ নামে নতুন এক অনলাইন ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট চালু করেছে তারা। এ খবর জানিয়েছে বিবিসি।

 

অ্যামাজনের এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা অনলাইনে ভিডিও আপলোড করতে পারবেন। সেই সঙ্গে এর মাধ্যমে তারা অর্থ আয় করতে পারবেন। এ ছাড়া এ সেবার আওতায় প্রাইম ভিডিওর মাধ্যমে দেখা যাবে বিভিন্ন টিভি অনুষ্ঠান এবং চলচ্চিত্র।

 

ইউটিউবের মতোই  বিনামূল্যে এই সেবা পাবেন ব্যবহারকারীরা। তবে সামান্য কিছু টাকা খরচের মাধ্যমে বিজ্ঞাপনের যন্ত্রণা ছাড়াই ভিডিও দেখতে পারবেন অ্যামাজন প্রাইম মেম্বাররা। এ ছাড়া প্রাইম মেম্বাররা আরো বেশকিছু বিশেষ সুযোগ সুবিধা পাবেন।  

 

এ সম্পর্কে অ্যামাজন ভিডিওর ভাইস প্রেসিডেন্ট মাইকেল পল বলেন, ‘অ্যামাজন ভিডিওতে আমরা নিত্যনতুন সব সেবা যোগ করেছি। আমাদের এই সেবার মাধ্যমে ব্যবহারকারীরা অনেক সহজেই তাঁদের ভিডিওর দর্শক খুঁজে পাবেন। আর এটা প্রয়োজনীয় ভিডিও সহজে খুঁজে পেতেও সাহায্য করবে।’

প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, অস্ট্রিয়া, জাপান এবং ব্রিটেনে এই সেবা প্রদান করবে অ্যামাজন। তাই আপাতত অপেক্ষায় দিন গুনতে হবে বিশ্বের অন্যান্য প্রান্তের প্রযুক্তিপ্রেমীদের।

পাঠকের মন্তব্য

Good think about this