ঢাকা, , ২৬ সেপ্টেম্বর, ২০২০

বর্ণ’র আয়োজনে “রবির কিরণ রবীন্দ্রনাথ” শীর্ষক অনুষ্ঠান

Sunday,15 May 16 07:50:43

চট্রগ্রামঃ  বাংলা সাহিত্যের মহীরুহ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম রবীন্দ্র জয়ন্তী উপলক্ষে কবি গুরুকে নিবেদন করে বর্ণ আবৃত্তি পাঠশালার নিজস্ব কার্যালয় আগ্রাবাদস্থ সাউথ ল্যান্ড সেন্টারের সপ্তম তলায় অনুষ্ঠিত হয় ‘রবির কিরণ রবীন্দ্রনাথ’ শীর্ষক অনুষ্ঠান।


শৈল্পিক এই অনুষ্ঠানে কথনমালায় সংগঠনের প্রতিষ্ঠাতা কবি ও আবৃত্তি প্রশিক্ষক সাইদুল করিম সাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সাংবাদিক ও নাট্যজন প্রদীপ দেওয়ানজী। অনুষ্ঠানের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার ও কবি সঞ্জয় কুমার দাশ।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আঞ্চলিক সম্পাদক আবৃত্তিকার রাশেদ হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারীনেত্রী নূরে আরা বিউটি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য আবৃত্তি শিল্পী মাহবুবুর রহমান মাহফুজ, আবৃত্তি প্রশিক্ষক মিশফাক রাসেল, এটিএম সাইফুর রহমান, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য আবৃত্তি শিল্পী সেলিম রেজা সাগর, নারীনেত্রী সোমিয়া সালাম, রেদোয়ান হায়দার, মো. ইমরান, দেলোয়ার হোসেন বাবু, সাহাবুদ্দিন রাজু। আবৃত্তি করেন আবৃত্তি শিল্পী রুনা চৌধুরী, জাহানারা করিম টিনা, এহতেশামুল হক ফরহাদ, মাহজাবিন কাশফিয়া, নয়ন রহমান, মো. ইকবাল। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে চট্টগ্রামের প্রবীণ ও নবীন আবৃত্তি শিল্পীরা রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি ও গান পরিবেশন সাবিনা ইয়াসমিন সাথি করেন।

পাঠকের মন্তব্য